চট্টগ্রামে অর্ধশত সংগঠনের বিশাল ধর্ষণবিরোধী মানববন্ধন





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ সারাদেশে চলমান ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের বিচার কার্যক্রম অবিলম্বে শুরু করা ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবীতে "ধর্ষনমুক্ত  বাংলাদেশ চাই " এর ব্যানারে চট্টগ্রামে সকল সামাজিক সংগঠন ও মানবাধিকার সংস্থার অংশগ্রহনে এক মানববন্ধন  ও পথ সভা অনুষ্ঠিত হয়।

'ধর্ষনমুক্ত  বাংলাদেশ চাই' প্লাটফরমের আহ্বায়ক তালহা রহমানের সঞ্চালনায়, রুবেল মাহমুদ ও জীবন মাহমুদের উপস্থাপনায় আজ বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্তরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নগরীর প্রায়  ৫০টি সামাজিক,মানবিক ও মানবাধিকার সংগঠন অংশগ্রহণ করে। 

 

সম্প্রতি সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতন অস্বাভাবিক হারে বৃদ্ধি পেলে  সমাজে নারী সমাজে নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক দায়বদ্ধতা থেকেই সামাজিক সংগঠনগুলো সম্মিলিত ভাবে 'ধর্ষনমুক্ত  বাংলাদেশ চাই' প্লাটফরমে এই মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধনে অংশগ্রহণ করে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বক্তারা সারাদেশে সব ধর্ষকদের গ্ৰেফতার করে অবিলম্বে আইনের আওতায় সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান এবং এই দেশকে নারী সমাজের জন্য নিরাপদ করতে সরকারের পাশাপাশি দেশের প্রত্যেক নাগরিককে এগিয়ে আসার আহ্বান জানান।

 

বক্তারা আরো বলেন, ধর্ষকরা দেশ, সমাজ ও জাতির শত্রু। তাদের কোন দেশ নাই, সীমানা নাই, বন্ধু নাই, সমাজ নাই, কোন দল নাই। বিচার করার পাশাপাশি তাদেরকে সামাজিক ভাবে বয়কট করতে হবে। উক্ত মানববন্ধনে ধর্ষনমুক্ত বাংলাদেশ চাই" প্ল্যাটফর্মের আহবায়ক তালহা রহমানের সংক্ষিপ্ত বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করে।

 

মানববন্ধন শেষে প্রেসক্লাব চত্বর থেকে সিআরবি পর্যন্ত নীরব পদযাত্রা অনুষ্ঠিত হয়। উপস্থিতি সংগঠনের মধ্যে ছিলো স্মাইল বাংলাদেশ, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন,তারুণ্যের প্রতীক,উৎসাহ সামাজিক সংগঠন,দিগন্ত ব্লাড ব্যাংক,সম্যক প্রচেষ্টা,ছায়ানীড়, না বলতে শিখি(STOP RAPE✊),ধর্ষণমুক্ত সমাজ গড়ি -Save Girls Worldwide,,জীবন্ত ব্লাড ব্যাংক,প্রগতিশীল যুব সংঘ,স্বপ্নিল চট্টলা -সামাজিক সংঘঠন,স্মাইল ফাউন্ডেশন, হিউম্যান ওয়েলফেয়ার আর্গনাইজেশন,হুইলচেইল ব্লাড ফাউন্ডেশন,হেল্প টেন হেল্প বাংলাদেশ,প্রজন্ম উদ্দীপন,ডি এস বি,অক্ষয় আমরা,হোপ ফাউন্ডেশন,  এস এম ই ফাউন্ডেশন,  গ্রীন লাইট এসোসিয়েশন, দক্ষিণ খুলশি যুব সমাজ, সবুজ বাংলাদেশ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, শিখর,সম্যক প্রচেষ্টা,সেইফ গার্ল ওয়ার্ল্ড ওয়াইড,বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন, ইচ্ছা মানব উন্নয়ন,চট্টগ্রাম ব্লাড ডোনেট এসোসিয়েশন, এস এম ই ফোরাম চট্টগ্রাম, নগর তারা ফাউন্ডেশন, বাংলাদেশ মহিলা পরিষদ, রক্তের সন্ধানে বাঁশখালী,সংশপ্তক,বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন, ইশা ছাত্র আন্দোলন, এইড সেকশন ২,প্রগতিশীল সচেতন ছাত্র ও যুব সমাজ, ক্রেজি বুড্ডিস্ট, জয় বাংলা মাল্টিমিডিয়া,ক্যাব চট্টগ্রাম। 

 

চট্টগ্রাম


শেয়ার