সুস্থ সুন্দর সমাজ বিনির্মাণে সবাইকে এক হয়ে কাজ করতে হবে





শেয়ার

যীশু সেন : চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, সুস্থ সুন্দর সমাজ বিনির্মাণে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। সব ধর্মের মূল বাণী হচ্ছে আত্মাকে পরিশুদ্ধ করা। অস্থিরতার কারণে মানুষের মানবিক আত্মা চাপা পড়ে যায়। সনাতনী শিশুদের ছোটবেলা থেকে গীতার শিক্ষায় আলোকিত করে তুলতে হবে। তাতে যেমন একদিকে পূণ্য হবে, অন্যদিকে সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা পাবে। সনাতন ধর্ম এক বৈচিত্র্যময় ধর্ম এবং এক বিশাল জগৎ।

 

তিনি বলেন, ঘুমের ঘরেও তালা নেই, আমার চেতনার ঘরেও তালা নেই। চব্বিশ ঘন্টা আমি মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই। সমাজের জন্য বাগীশিক নিরবচ্ছিন্নভাবে কাজ করে চলেছে। 

 

তিনি গতকাল ১ অক্টোবর বৃহস্পতিবার বিকালে নগরীর টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগশিক) নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। বাগীশিক কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা এড. তপন কান্তি দাশের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. অঞ্জন কুমার দাশ। বক্তব্য রাখেন বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমদ সোলেমান।

 

এসময় উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বাগীশিক কেন্দ্রীয় সংসদের পলাশ কান্তি নাথ(রণী),  এস প্রকাশ পাল, প্রকৌশলী সুমন সেন, যীশু সেন, রাসু বিশ্বাস, কৈলাশ বিহারী সেন,  পলাশ,দত্ত, মোহন চৌধুরী, বৃষ্টি বৈদ্য, রতন চৌধুরী, রতন বনিক, চট্টগ্রাম মহানগর সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আশীষ কুমার পাঠক, সাধারণ সম্পাদক প্রকৌশলী সঞ্জয় চক্রবর্তী মানিক, দক্ষিণ জেলা সংসদের সভাপতি অধ্যাপক শিপুল কুমার দে, সাধারণ সম্পাদক রূপক শীল, উত্তর জেলা সংসদের সভাপতি অমৃত লাল দে, সাধারণ সম্পাদক শিবু কুমার দাশ, প্রিয়াশীষ চক্রবর্তী, রাজেশ চক্রবর্তী, সব্যসাচী দেব টিপু, রূপন মহাজন, চন্দন শীল প্রমুখ। শেষে চসিক প্রশাসক বাগীশিক’র জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অফিস বরাদ্দ পত্র নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

 

চট্টগ্রাম


শেয়ার