আজকের সর্বশেষ

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত

শিক্ষা উপকরণের মূল্য বৃদ্ধিতে বাকবিশিস'র প্রতিবাদ


ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন





শেয়ার

ই- প্রেস ক্লাবের চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সারাদিন ব্যাপি চট্রগ্রামের আগ্রাবাদস্থ,ধ্রুবতারা কনভেনশন হলে অনুষ্ঠিত অনুষ্ঠানে কাজী জিয়া উদ্দিন সোহেল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা সৈয়দ ফজলুল কবীর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের সিলেট বিভাগীয় উদ্যোক্তা মাসুদ লস্কর, চট্রগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব সৈয়দ আবু মুসার সভাপতিত্বে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন কর্ণফুলী টেলিভিশন এর ব্যবস্থাপনা পরিচালক এম,আর,তাওহীদ, হবিগঞ্জের কামাল হোসেন,মাষ্টার মোহাম্মদ কামাল উদ্দিন ,এম,এ,আজাদ চৌধুরী, উদ্যোক্তা নাজমুল কবীর, মোঃ জাফর ইকবাল তালুকদার- দৈনিক বাংলার ডাক,সাংবাদিক কফিল উদ্দিন, মোঃ মফিজ উদ্দিন, প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু অনুষ্ঠানে বিশেষ অতিথি মাসুদ লস্কর অনুষ্ঠানের পরিকল্পনা প্রনয়ন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ ফজলুল কবীর বলেন, ই প্রেস ক্লাব এর মাধ্যমে প্রতিষ্ঠিত সাংবাদিকদের জন্য দেশের মাত্র প্রথম ও একমাত্র প্রযুক্তি সম্পন্ন গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ সরকারের অনুমোদন পেয়েছে। যা” ই -প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড” সাংবাদিক দের স্বাবলম্বী করার এক ক্ষুদ্র প্রয়াস মাত্র,যা আগে কোন সাংবাদিক সংগঠন করেনি। তাছাড়া সাংবাদিক দের মুখপাত্র হিসাবে “প্রেস নিউজ “নামে পত্রিকা প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। , তিনি আরো বলেন ইতিমধ্যেই আমরা দেশের বাইরে ২১ টি কমিটির অনুমোদন দিয়েছি। শীঘ্রই সারা বিশ্বে আমাদের পদচারণা শুরু করব। ই প্রেস ক্লাবের পথ চলায় উপদেষ্টা হিসাবে সকল প্রকার সহযোগিতা করার জন্য তিনি আরিফুল ইসলাম জিয়া কে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মাসুদ লস্কর বলেন, ই -প্রেস ইন্ডাস্ট্রিজ সাংবাদিক দের আত্ন নির্ভরশীল করে গড়ে তুলার অন্যতম প্লাটফর্ম। গণমাধ্যম একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠান যা আমাদের দেশের সংবাদকর্মীরা অবগত নয় বিধায় বেশিরভাগ পত্রিকা সংবাদকর্মীদের বেতন ভাতা দেয় না। তারা বিনাবেতনে শ্রম দেয়, এবং অনৈতিক সুবিধা গ্রহণ করে। তাই ই -প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড সাংবাদিকদের কর্মক্ষেত্র তৈরির পাশাপাশি বেকারত্ব দূরীকরণে অন্যতম ভুমিকা পালন করবে।

চট্টগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব সৈয়দ আবু মুসা , ই প্রেস ক্লাব প্রথম ৩৬০ আউলিয়ার পুন্যভুমি সিলেটে মানবিক কাজের মাধ্যমে তাদের কার্যক্রম সকলের নজরে আনে আর আজ ১২ আউলিয়ার পুন্যভুমি চট্রগ্রামের মাটিতে বসে পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নের এজেন্ডা প্রকাশ করায় কেন্দ্রীয় কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন করেন। আলোচনা শেষে প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে প্রধান অতিথি সৈয়দ ফজলুল কবীর বলেন ” শীঘ্রই আমরা সাংবাদিকদের মুখপাত্র হিসাবে প্রেস নিউজ এবং স্বাবলম্বী করে গড়ে তুলার জন্য ই-প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও প্রেস হেলথ কেয়ারের যাত্রা শুরু করব। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন অল্পদিনের মধ্যেই ই- প্রেস ক্লাব ইউ,কে,তে নিবন্ধন পেতে যাচ্ছে। যা ইউ,কে সরকারের কাছে প্রক্রিয়াধীন রয়েছে। আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এতে বাংলাদেশ বেতারের কয়েকজন শিল্পী সহ স্হানীয় সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

গণমাধ্যম


শেয়ার