সাংবাদিককে হুমকি পরবর্তী নিখোঁজ,উদ্বিগ্ন সাংবাদিক সমাজ





শেয়ার

চট্টগ্রামঃ তরুণ সাংবাদিক গোলাম সরোয়ার 'আজকের সূর্যোদয়' চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার, 'সিটিজি নিউজ বিডি ডট কমে'র নির্বাহী সম্পাদক ও প্রকাশক। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য, চন্দনাইশ মিডিয়া ক্লাবের কোষাধ্যক্ষ। 

 

অসম্ভব প্রাণবন্ত, মিশুক, সাদা মনের মানুষ সাংবাদিক সরোয়ার । আজ বৃহস্পতিবার সকাল ৯টায় ব্যাটারি গলির তার নিজ বাসা থেকে বের হ, এরপর থেকে তিনি নিখোঁজ । মোবাইল ফোন ও বন্ধ। কোথাও তার খোঁজ মিলছে না।

 

এদিকে এই বিষয়ে কোতোয়ালী থানায় জিডি করেছেন আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী।জিডি (নম্বর ২২৩৩)। তিনি বলেন, পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা সর্বোচ্চ চেষ্টা করছেন।

 

জিডি সূত্রে জানা যায়, ২৮ অক্টোবর রাতে গোলাম সরওয়ার বাসায় গিয়েছির। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল নয়টায় চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলিস্থ বাসা থেকে বের হওয়ার পর থেকে তার সব মোবাইল বন্ধ রয়েছে। সন্ধ্যা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

 

জিডির বিষয়ে নিশ্চিত করে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আমরা দেখছি বিষয়টি।

 

অপরদিকে নিখোঁজ সাংবাদিক গোলাম সরোয়ারকে সম্প্রতি নিউজ সংক্রান্ত বিষয়ে ফোন করে হুমকি দেয়া হচ্ছিল বলে জানিয়েছেন (বিএফইউজে) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। তিনি সাংবাদিক গোলাম সরোয়ারের অবিলম্বে সন্ধান দিতে দায়িত্বশীলদের দ্রুত পদক্ষেপ দাবি করেছেন ।

 

গোলাম সরওয়ারের নিখোঁজ হওয়ার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

 

অন্যদিকে সাংবাদিক গোলাম সরোয়ারের অসহায় স্ত্রী, সন্তানরা কাঁদছে। পরিবারের সদস্য, সহকর্মী সবাই উদ্বিগ্ন। সরোয়ার কোথায়? বলতে পারছে না কেউ। তাছাড়া চট্টগ্রামের সাংবাদিক সমাজ এই ব্যাপারে খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চট্টগ্রামের সাংবাদিকদের এই বিষয় নিয়ে ধারাবাহিক পোস্ট দিতেও দেখা যাচ্ছে। তারা অনতিবিলম্বে সাংবাদিক গোলাম সরোয়ারের সন্ধান দাবী করছেন।

গণমাধ্যম


শেয়ার