আজকের সর্বশেষ

সভাপতি- খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক- কেফায়েতুল্লাহ কায়সার। জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত


সরকার পরিবর্তনের ষড়যন্ত্র: ইমরান খানের নিন্দায় সরব মরিয়ম নওয়াজ





শেয়ার

‘সরকার পরিবর্তনের ষড়যন্ত্র’ সম্পর্কে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরানের সাম্প্রতিক মন্তব্যের নিন্দা জানিয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সহ-সভাপতি মরিয়ম নওয়াজ। জিও নিউজ জানিয়েছে, শুক্রবার (৬ই মে) পাঞ্জাবের অ্যাটকে একটি জলসায় ভাষণ দেন মরিয়ম। ওই ভাষনে তিনি বলেন, ‘প্রথমে ইমরান বলেছিলেন যে হুমকির চিঠিটি ৭ই মার্চ এসেছিল। এখন তিনি বলছেন যে তিনি গত বছর থেকে ষড়যন্ত্র সম্পর্কে জানতেন।’

অন্যদিকে, শনিবার (৭ই মে) ইমরান খান একটি পডকাস্টে কথা বলার সময় জানিয়েছেন, তিনি গত বছরের জুলাই মাসেই তার সরকারের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ সম্পর্কে জানতে পেরেছিলেন। তিনি দাবি করেছেন যে, তাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে কারণ মার্কিন যুক্তরাষ্ট্র যখন গত বছরের আগস্টে প্রতিবেশী দেশ আফগানিস্তান থেকে তাদের বাহিনী সরিয়ে নিচ্ছিলো তখন তিনি মার্কিনীদের পাকিস্তানে সামরিক ঘাঁটির সুবিধা দিতে অস্বীকার করেছিলেন।

এদিকে, শুক্রবার (৬ই মে) দেয়া ভাষণে মরিয়ম প্রাক্তন ফার্স্ট লেডি বুশরা বিবির বন্ধু ফারাহ খানের বিরুদ্ধে কথিত দুর্নীতির অভিযোগের বিষয়েও আলোকপাত করেছেন এবং বলেছেন, পিটিআই-এর ‘তথাকথিত স্বাধীনতার মার্চ’ আসলে একটি ‘সেভ গোগি মার্চ’ ছিল।

মরিয়ম আরও বলেন, ‘ইমরান জাতীয় টিভিতে কথা বলার সময় ফারাহ গোগিকে রক্ষা করার চেষ্টা করলেও দুর্ভাগ্যজনকভাবে তার নিজের বোন আলেমা খানকে কখনোই বাঁচানোর চেষ্টা করেননি, যখন তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘গোগি, পিঙ্কি এবং কাপ্তান মিলেই দেশের সম্পদ লুট করেছিল।’ সেইসঙ্গে ইমরান খান বিদেশি তহবিলের মাধ্যমে কয়েক বিলিয়ন টাকা পাচার করেছেন বলেও অভিযোগ করেন মরিয়ম।

এদিকে, পাকিস্তান কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, তারা জিজ্ঞাসাবাদের জন্য দুবাই থেকে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রীর বন্ধু ফারাহ গোগিকে দেশে ফেরত নিয়ে আসবে।
এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পাকিস্তান কর্তৃপক্ষ ইমরান খানের সরকারের সময় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ফারাহর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। কর্তৃপক্ষের মতে, যেহেতু ফারাহ ইমরান খানের ‘মুখপাত্র’ হিসেবে কাজ করেছিলেন, তাই তারা তার কাছ থেকে তথ্য আদায় করতে চায়।

এক্সপ্রেস ট্রিবিউন আরও জানিয়েছে, ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের ২০১৩-২০২২ সাল পর্যন্ত সকল ব্যাংকিং রেকর্ড পরীক্ষা করবে কর্তৃপক্ষ । ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) যে বিপুল পরিমাণ অর্থ পেয়েছিল, তার পরিমাণ এবং কার কাছ থেকে এই টাকা ইমরান ধার নিয়েছেন তা ওই ব্যাংক রেকর্ড থেকে জানা যাবে বলে আশা করা হচ্ছে।

পাকিস্তানের বর্তমান শাসকগোষ্ঠী ইমরান খান এবং পিটিআই-এর ‘গোপন আন্তর্জাতিক ব্যাংক অ্যাকাউন্ট’ সম্পর্কিত রেকর্ড খুঁজে পেতে বিশ্বব্যাংককে (ডব্লিউবি) একটি চিঠি দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে।
সূত্র: দ্য প্রিন্ট

 

আন্তর্জাতিক


শেয়ার