আজকের সর্বশেষ

একজন মানবিক মানুষ সন্দ্বীপের ইউএনও খোরশেদ আলম চৌধুরী

সাবেক মেয়র মনজুর আলম অসংখ্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন : -মোস্তফা-হাকিম গ্রুপের শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনকালে ব্রুনাই রাষ্ট্রদূত

অমর একুশে নাট্যকার পলাশের ভিন্ন রকম আয়োজন

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপ ওয়েলফেয়ার সোসাইটির চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠানে বক্তারা: প্রতিভা বিকাশে শিশুকে সৃজনশীল কাজে যুক্ত রাখতে হবে

"দ্য হোয়াইট হোল" রোবোটিক্স ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা: উদ্ভাবনের নতুন যুগের উন্মোচন


আফগান শরনার্থীদের সহায়তায় ৫ লাখ ডলার সাহায্য পাঠালো ইসরাইল





শেয়ার

আফগান শরনার্থীদের সহায়তায় ৫ লাখ ডলার সাহায্য পাঠিয়েছে ইসরাইল। তালেবান ক্ষমতায় আসার পর দেশটির যেসব শরনার্থীরা পাশের দেশ তাজিকিস্তানে আশ্রয় নিয়েছিল তাদের খাবার, চিকিৎসা এবং অন্যান্য সুবিধা নিশ্চিতের জন্য এই অর্থ প্রদান করা হয়। ইসরাইলের পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, জাতিসংঘের মাধ্যমে এই অর্থ আফগান শরনার্থীদের জন্য ব্যবহার করা হবে। এ খবর দিয়েছে এপি।

ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক এলন উশপিজ বলেন, গত আগস্ট মাসে তালেবান ক্ষমতায় আসার পর যেসব আফগান অন্য দেশে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন তাদের সাহায্যে আন্তর্জাতিক প্রচেষ্টা চলছে। ইসরাইল এই প্রচেষ্টার অংশ হতে পেরে গর্বিত। ইসরাইল আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই সাহায্য প্রদান তারই অংশ।

জাতিসংঘ আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আহ্বান জানিয়ে বলেছে, আফগানিস্তান ও এর পার্শবর্তী রাষ্ট্রগুলোতে আশ্রয় নেয়া আফগানদের সুরক্ষায় রেকর্ড ৫ বিলিয়ন ডলার প্রয়োজন। এই আহবানের দিনই ইসরাইল এই সাহায্যের ঘোষণা দেয়।

 

তালেবানের হাত থেকে বাঁচতে ৬০ লাখেরও বেশি আফগান নাগরিক দেশ ছেড়ে পালিয়েছে, যা দেশটির মোট জনসংখ্যার ১৫ শতাংশ।

আন্তর্জাতিক


শেয়ার

আরও পড়ুন