আজকের সর্বশেষ

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত

শিক্ষা উপকরণের মূল্য বৃদ্ধিতে বাকবিশিস'র প্রতিবাদ


পাবজি, ফ্রী-ফায়ার গেইমস বন্ধ হলো বাংলাদেশে।





শেয়ার

বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি দেশে অনলাইন গেম পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ করে দিয়েছে।

 

এছাড়া টিকটক ও লাইকির মতো আরও কয়েকটি অনলাইন গেমের অ্যাপ বন্ধের প্রক্রিয়া শুরু করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

 

বিটিআরসির ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশন্স বিভাগের পরিচালক আজ বুধবার সব মোবাইল, আইআইজি এবং আইএসপি অপারেটরসহ সংশ্লিষ্টদের আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে বলে বিটিআরসি নিশ্চিত করেছে।

 

বিটিআরসির একজন কর্মকর্তা বলছেন নিয়ন্ত্রক সংস্থা ব্যবস্থা নিলেও গেম দুটি বন্ধের প্রক্রিয়া পুরোপুরি সম্পন্ন হতে কিছুটা সময় লাগতে পারে।

এর আগে গত ১৬ই অগাস্ট হাইকোর্ট বাংলাদেশে সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি-ফায়ারসহ ক্ষতিকর সব অনলাইন গেমস আগামী তিন মাস বন্ধ থাকার নির্দেশ দিয়েছিলো।

 

একজন আইনজীবীর রিট আবেদনের প্রেক্ষাপটে ওই নির্দেশসহ এগুলো রেগুলার মনিটরিং বা পর্যবেক্ষণ করার জন্য একটি কারিগরি কমিটি গঠন কেন করা হবে না এবং একই সাথে এ সম্পর্কিত একটি গাইডলাইন কেন করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলো আদালত।

 

এছাড়া টিকটক, লাইকি, বিগো লাইভসহ অনলাইন লাইভ স্ট্রিমিং অ্যাপসগুলো কেন বন্ধের নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

 

এর জন্য ১০ দিনের রুল জারি করা হয়েছিলো।

 

 

গত ২৪শে জুন দেশীয় সব অনলাইন প্ল্যাটফর্মে টিকটক, বিগোলাইভ, লাইকি, পাবজি এবং ফ্রি ফায়ারের মতো গেমসগুলো বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব এবং মোহাম্মদ কাউছার। জানায় বিবিসি বাংলা। 

আই টি দুনিয়া


শেয়ার